স্বামী শোয়েবের ‘পাকিস্তান জিন্দাবাদ’ টুইটের এবার জবাব দিলেন সানিয়া মির্জা


অভিনন্দন বর্তমান পাকিস্তানের মাটিতে আটক থাকাকালীনই সানিয়ার স্বামী শোয়েব ‘পাকিস্তান জিন্দাবাদ’ লিখে টুইট করেছিলেন। 

নিজস্ব প্রতিবেদন- পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পরই ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করে কড়া সমালোচনার মুখে পড়েছিলেন সানিয়া মির্জা। এমনকী, তাঁর দেশাত্মবোধ নিয়েও প্রশ্ন তুলেচিলেন নেটিজেনরা। অনেকেই তাঁকে পাকিস্তানের বউমা বলে কটাক্ষ করেছিলেন। সমালোচনার ধাক্কা তাঁকে সজোরে আঘাত করেছিল। যার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে জবাবদিহি দিয়েছিলেন টেনিস সুন্দরী। বরফ তাতেও গলেনি। এর পরও একের পর এক সমালোচনার তির ধেয়ে এসেছিল তাঁর দিকে। এর পর থেকে বেশ কিছুদিন সানিয়া ভারত-পাক ইস্যু নিয়ে কার্যত চুপ ছিলেন। 

পাকিস্তানের মাটিতে তাদের বিমান এফ-১৬ ধ্বংস করেছিলেন ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান। কিন্তু তাঁর বিমান ভেঙে পড়ে।  অবিনন্দনকে যুদ্ধবন্দি করেছিল পাকিস্তান। উইং কমান্ডারকে ফেরত পেতে পাকিস্তানের উপর কৃটনৈতিক চাপ বাড়াতে থাকে ভারত। জেনেভা কনভেনশন-এর নিয়ম মেনে উইং কমান্ডারকে ভারতে ফিরিয়ে দিতে বাধ্য হয় পাকিস্তান। শুক্রবার রাতেই তাকে ফিরিয়ে দেয় ইমরান খানের দেশ। উইং কমান্ডার অভিনন্দনকে স্বাগত জানায় দেশবাসী। আর এই ঘটনায় নিজের দেশাত্মবোধ জাহির করেন সানিয়া। আরও একবার উত্তপ্ত পরিস্থিতির মাঝে সানিয়া পোস্ট করলেন।

যদিও অভিনন্দন বর্তমান পাকিস্তানের মাটিতে আটক থাকাকালীনই সানিয়ার স্বামী শোয়েব ‘পাকিস্তান জিন্দাবাদ’ লিখে টুইট করেছিলেন। উইং কমান্ডার পাকিস্তানের হাতে বন্দি অবস্থায় থাকাকালীন সানিয়া এই নিয়ে আর কিছুই বলেননি। তবে অভিনন্দন ভারতে ফেরার পর আর আবেগ ধরে রাখতে পারলেন না সানিয়া। টুইটারে তিনি লিখলেন, দেশের মাটিতে ফিরে আসায় আপনাকে স্বাগত। আপনিই আমাদের সত্যিকারের হিরো। গোটা দেশ আপনাকে সেলুট জানাচ্ছে। আর যে সাহসিকতার পরিচয় আপনি রাখলেন তার জন্য শ্রদ্ধা। জয় হিন্দ।

২০১০ সালে পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিকের সঙ্গে গাঁটছড়া বেধেছিলেন সানিয়া মির্জা। তার পর থেকে একাধিকবার তাঁকে সমালোচনার শিকার হতে হয়েছে। ভারত-পাকিস্তানের সম্পর্ক অবনতি হলে নেটিজেনদের একাংশ একাধিকবার তাঁকে আক্রমণ করেছে। তবে সানিয়াও বারবার দেশের প্রতি নিজের আনুগত্যবোধের প্রমাণ রেখেছেন। এবারও তার ব্যতিক্রম হল না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*